Wednesday, January 22, 2020

১০ দিনেই ঝরে যাবে পেটের মেদ!

ওজন কমানোর জন্য মরিয়া, কিন্তু কোনভাবেই ওজন কমাতে পাড়ছেন না। এরকম মানুষের সংখ্যা নেহায়েত কম না। আবার কঠিন কঠিন ডায়েট পরিকল্পনাও কাজে দিচ্ছে না, এমন মানুষের অভাব নেই। তাই মজাদার খাবার খেয়েই ওজন কমানোর চেষ্টা এবার কাজে লাগতে পারে।
ওজন কমানোর সময়ে সবথেকে বেশি সমস্যা হল পেটের মেদ কমানোর ক্ষেত্রে। পেটের মেদ যেন কিছুতেই কমতে চায় না। আর সবথেকে তাড়াতাড়ি মেদ জমে যায় এই পেটেই। সারাদিন জিম আর যোগব্যায়াম করে চলে পেটের মেদ কমানোর প্রচেষ্টা। কিন্তু আপনার ঘরেই রয়েছে এমন এক পানীয়, যা খেলে মাত্র ১০ দিনেই কমে যাবে পেটের মেদ।
আমাদের প্রত্যেকের বাড়িতেই আদা এবং জিরা থাকে। খাবারের স্বাদ বাড়ানোর সঙ্গে সঙ্গে শরীরেরও অনেক উপকার করে আদা। লক্ষ লক্ষ বছর ধরে তাড়াতাডি খাবার হজম করার জন্য ব্যবহার করা হয় আদা। জিরারও উপকারী গুণাগুণ অনেক। কোলেস্টেরলের মাত্রা কম রাখে এবং অতিরিক্ত ওজন বৃদ্ধিও আটকায়। এবার সেই আদা আর জিরা দিয়ে তৈরি পানীয় দিয়েই মাত্র ১০ দিনে কমিয়ে ফেলতে পারবেন পেটের মেদ।
আসুন জেনে নেয়া যাক কীভাবে এই যাদুকরী পানীয় তৈরি করে নেয়া যাবে-
এক চামক জিরা এবং এক টুকরো আদা ৫০০ মিলিলিটার জলে দিয়ে ভালো করে ফোটান। যতক্ষণ না জলটা অর্ধেক হয়ে যাচ্ছে ততক্ষণ। আপনি চাইলে স্বাদের জন্য তাতে দারুচিনি এবং লেবুর রসও ব্যবহার করতে পারেন। টানা ১০ দিন এই পানীয় পান করুন। নিজের চোখেই ফলাফল দেখতে পাবেন।

0 comments: