Sunday, February 23, 2020

চুয়াডাঙ্গায় পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান



চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ চুয়াডাঙ্গায় শহরজুড়ে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়েছে। রোববার দুপুরে শহরের শহীদ হাসান চত্বর এলাকায় এ অভিযানের উদ্বোধন করেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। 

‘পরিচ্ছন্ন গ্রাম, পরিচ্ছন্ন শহর’ এ প্রতিপাদ্যে অভিযানের অংশ হিসেবে শহরের বিভিন্ন জায়গার ব্যানার, ফেস্টুন অপসারণ করা হয়। অতিথিরা নিজ হাতে এসব ব্যানার ফেস্টুন অপসারণ করেন। 

এর আগে একটি সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে স্থানীয় সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন বক্তব্য রাখেন। এসময় তিনি বলেন, আমাদের নিজেদের গ্রাম, নিজেদের শহর নিজেদেরকেই পরিষ্কার রাখতে হবে। জেলা প্রশাসন কিংবা পৌরসভার দিকে তাকিয়ে না থেকে সবার জায়গা থেকে নিজ উদ্দ্যোগে শহর পরিচ্ছন্ন রাখার দায়িত্ব নিতে হবে। তবেই আমরা সুন্দর শহর গড়ে তুলতে পারবো।

এসময় আরো উপস্থিত ছিলেন, পুলিশ সুপার জাহিদুল ইসলাম, পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরি জিপু, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন ও সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান প্রমুখ।

পরে শহরের বিভিন্ন প্রতিষ্ঠান ও জন সাধারনের মধ্যে শহর-গ্রাম পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে সচেতনতামুলক লিফলেট বিতরণ করা হয়

0 comments: