Thursday, February 20, 2020

গোলাগুলিতে’ নিহত দুই, ওসিসহ ৪ পুলিশ আহত

দিনাজপুরের নবাবগঞ্জে পুলিশের সঙ্গে কথিত ‘গোলাগুলিতে’ ডাকাত দলের দুই সদস্য নিহত হয়েছেন। এ সময় ডাকাতদের গুলিতে পুলিশের ওসি (তদন্ত) সহ চার পুলিশসদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে বেশকিছু গুলির খোসা ও একটি দেশীয় পিস্তল উদ্ধার করা হয়েছে।
বুধবার দিবাগত রাত সাড়ে তিনটায় উপজেলার ছোট মাগুড়াগ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- গাইবান্দার সাদুল্ল্যাপুর উপজেলার বাসিন্দা রফিকুল ইসলাম (২৮) ও দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার ওয়াজেদ আলী (৩০)।
আহত পুলিশ সদস্যরা হলেন- নবাবগঞ্জ থানার পরিদর্শক তদন্ত (ওসি) সামসুল ইসলাম, উপ-পরিদর্শক রিমেল, সিপাহি তুষার আহমেদ ও আব্দুল কাদের।
পুলিশ জানায়, নিহত দুই ডাকাত সদস্যের বিরুদ্ধে নবাবগঞ্জ থানাসহ বেশ কয়েটি থানায় প্রায় ৫-৬টি করে ডাকাতি, ছিনতাই ও মাদকদ্রব্য আইনে মামলা রয়েছে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অশোক কুমার চৌহান বলেন, ‘বুধবার সন্ধ্যায় ডাকাত সদস্য রফিকুল ইসলাম ও ওয়াজেদ আলীকে গাইবান্ধা ও পীরগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় আটক করা হয়। পরে তাদের দেয়া তথ্যে নবাবগঞ্জ উপজেলার ছোটমাগুরা গ্রামে অস্ত্র উদ্ধারের জন্য নিয়ে যায় পুলিশ। সেখানে আগে থেকে ওঁৎ পেতে থাকা ডাকাত দলের সদস্যরা পুলিশের ওপর অতর্কিত গুলি ছোঁড়ে এবং রফিকুল ইসলাম ও ওয়াজেদ আলীকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে।’
‘তখন পুলিশ ডাকাতদের লক্ষ্য করে পাল্টা গুলি ছুঁড়লে ঘটনাস্থলেই ডাকাত রফিকুল ইসলাম ও ওয়াজেদ আলী নিহত হন। এ সময় নবাবগঞ্জ থানার পরিদর্শক তদন্ত (ওসি) সামসুল ইসলাম, উপ-পরিদর্শক রিমেল, সিপাহি তুষার আহমেদ ও আব্দুল কাদের আহত হন। তাদেরকে উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর পুলিশলাইনে পাঠানো হয়েছে।’

0 comments: