Wednesday, February 12, 2020

একজন করোনা আক্রান্ত, ৩০০ কর্মীকে বাড়ি পাঠাল সিঙ্গাপুরের ব্যাংক

একজনের শরীরে করোনাভাইরাস ধরা পড়ায় অফিসের তিনশ’ কর্মীকে বের করে নিয়েছে সিঙ্গাপুরভিত্তিক বহুজাতিক ব্যাংক ডিবিএস। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তাদের বাড়িতে বসেই কাজ করতে বলা হয়েছে। বুধবার প্রতিষ্ঠানটির একটি অভ্যন্তরীণ স্মারকে তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।
ওই স্মারকে ডিবিএসের সিঙ্গাপুর শাখার প্রধান সি কুন শি বলেন, গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, আজ ডিবিএস এশিয়া সেন্ট্রালের ৪৩ তলার একজন করোনাভাইরাস আক্রান্ত নিশ্চিত হয়েছে। তাই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এই তলার ৩০০ সহকর্মীকেই বের করে নেয়া হয়েছে এবং আপাতত তারা বাসায় থেকে কাজ করবেন

এ বিষয়ে বিস্তারিত জানতে সিঙ্গাপুরের বৃহত্তম ব্যাংকটির সঙ্গে যোগাযোগ করা হলে জানানো হয়, তারা শিগগিরই আনুষ্ঠানিক বিবৃতি প্রকাশ করবেন।
চীনের বাইরে এখন পর্যন্ত করোনাভাইরাসে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা সিঙ্গাপুরে। দেশটিতে অন্তত ৪৭ জনের শরীরে প্রাণঘাতী এই ভাইরাস ধরা পড়েছে, এর মধ্যে দু’জন বাংলাদেশি নাগরিক। বিশ্বজুড়ে প্রতিষেধকবিহীন এই ভাইরাসে প্রাণ হারিয়েছেন অন্তত ১ হাজার ১০৯ জন। এর মধ্যে হংকং ও ফিলিপাইনের দু’টি বাদে বাকি সবগুলো মৃত্যুর ঘটনাই নভেল করোনাভাইরাসের উৎস চীনে। আর আক্রান্তের সংখ্যা ৪৪ হাজারেরও বেশি।


0 comments: