Thursday, March 19, 2020

চুয়াডাঙ্গায় করোনা ভাইরাস প্রতিরোধে করনীয় সম্পর্কিত জেলা প্রশাসনের জরুরী সভা অনুষ্ঠিত

চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ চুয়াডাঙ্গায় জেলা প্রশাসনের আয়োজনে করোনা ভাইরাস প্রতিরোধে করনীয় বিষয়ক এক জরুরী সভা অনুষ্ঠিত হয়।
বুধবার বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চুয়াডাঙ্গার চার উপজেলার নির্বাহী অফিসার সহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা এবং সাংবাদিকদের সাথে করোনা বিষয়ক এই জরুরী সভার আয়োজন করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক জনাব নজরুল ইসলাম সরকার। এসময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু।
এবং উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর হাসপাতলের আবাসিক মেডিকেল অফিসার ডা. শামীম কবীর। তিনি বলেন করোনা ভাইরাস নিয়ন্ত্রন প্রতিরোধ স্বাস্থ্যসেবা বিভাগ স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের গঠিত জেলা পর্যায়ের কমিটি বুধবার বিকাল অবধি মোট ১০৮ জন ব্যক্তিকে করোনা সন্দেহে হোম কোয়ারান্টাইনে রেখেছেন। এর মধ্যে জীবননগরে ৩৩ জন এবং দামুড়হুদায় ১৬ জন ও আলমডাঙ্গায় ১৫ জন। চুয়াডাঙ্গা সদরে ৪৪ জন। এর মধ্যে চুয়াডাঙ্গা হাসপাতালে ইতালী ফেরত এক প্রবাসীকে আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে। জরুরী আলোচনা সভা শেষে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার সকলকে সচেতন করতে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে হাত জিবানু মুক্ত করার জন্য হাত ধোয়ার স্থানের উদ্ধোধন করেন এবং করমর্দন থেকে বিরত থাকার পরামর্শ দেন তিনি।
এ বিষয়ে চুয়াডাঙ্গা জেলা সিভিল সার্জন ডা. এ এসএম মারুফ হোসেন জানান এরমধ্যে ইতালী ফেরত এক বাংলাদেশীকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে। আগামীকাল তার স্বাস্থ্য পরীক্ষা করতে ঢাকা থেকে চুয়াডাঙ্গায় আসছে আইডিসিআর এর একটি প্রতিনিধি দল। তবে সচেতন না হলে আমাদের দেশে দ্রুত করোনা ছড়িয়ে পড়তে পারে বলে জানান।

0 comments: