Saturday, April 25, 2020

বিভিন্ন জেলায় ধান কাটার শ্রমিক পাঠাচ্ছে পুলিশ

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ধান কাটা মৌসুমে শ্রমিক সংকট দেখে দিয়েছে। এই সংকট দূর করতে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের উদ্যোগে নওগাঁসহ দেশের বিভিন্ন জেলায় কর্মহীন শ্রমিকদের ধান কাটার জন্য পাঠানো হচ্ছে। এ উদ্যোগে কর্মহীন শ্রমিকরা খুশি।
শনিবার সকাল সাড়ে ১১টার দিকে চুনাখালি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শ্রমিকদের একত্রিত করে তারপর পাঠানো হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশের পর বোরো ধান কাটা মৌসুমে শ্রমিক সংকট দূর করতে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রানীহাটি ইউনিয়নের চুনাখালী এলাকা থেকে প্রায় ২০০ শ্রমিককে নওগাঁ জেলাসহ দেশের বিভিন্ন জেলায় পাঠায় জেলা পুলিশ।

এ সময় শ্রমিকদের উদ্যোশ্যে চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার এ এইচ এম আব্দুর রকিব করোনাভাইরাস প্রতিরোধে বিভিন্ন সচেতনামূলক কথা বলেন। পরে শ্রমিকদের হাতে গামছা, সাবান ও মাস্ক তুলে দেয়া হয়।



শ্রমিকরা বলেন, প্রতিবছরই দেশে বিভিন্ন জেলায় ধান কেটে আসছে শ্রমিকরা। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবে এ বছর শ্রমিকরা কর্মহীন হয়ে পড়েছে। ধান কাটতে যেতে পারছে না তারা। পুলিশের উদ্যোগে আজ ধান কাটতে যেতে পেরে আমরা খুব খুশি।

পুলিশ সুপার এএইচএ আবদুর রকিব বলেন, শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষা শেষে প্রত্যায়নপত্র হাতে তুলে দিয়ে তাদের পাঠানো হয়েছে দেশের বিভিন্ন জেলায়। প্রথম ধাপে প্রায় ২০০ জন শ্রমিক পাঠোলেও আগমী ৭ দিনের মধ্যে এ জেলা থেকে ৫ হাজার শ্রমিক দেশের বিভিন্ন জেলায় পাঠানোর কথাও বলেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ জিয়াউর রহমান, সদর সার্কেল ইকবাল হুছাইন, ওসি (অপারেশন) মিন্টু রহমান ও ওসি (তদন্ত) কবির হোসেন।

0 comments: