Monday, April 13, 2020

সিঙ্গাপুরে একদিনে ২০৯ বাংলাদেশি করোনায় আক্রান্ত

সিঙ্গাপুরে নতুন করে ৩৮৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ২০৯ জনই বাংলাদেশি। যা একদিনে আক্রান্তের সংখ্যায় এটিই সর্বোচ্চ।
সিঙ্গাপুরে সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের নিয়মিত ব্রিফিং এ বলা হয়, গত ২৪ ঘন্টায় ৩৮৬টি নতুন করোনা ভাইরাসের রোগী শনাক্ত করা হয়, যা একদিনে সিঙ্গাপুরে সর্বোচ্চ আক্রান্ত হওয়ার খবর এটাই। আর এখন পর্যন্ত সিঙ্গাপুরে ৮৭৮ জন বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়েছেন।
সিঙ্গাপুর স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, এখন পর্যন্ত সিঙ্গাপুরে মোট আক্রান্তের সংখ্যা ২৯১৮ জন, চিকিৎসারত অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছে ১১৫৮ জন। আশঙ্কাজনক অবস্থায় আইসিইউতে আছে ২৯ জন, সম্পূর্ণ সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাসায় ফিরেছে ৫৮৬ জন।
এদিকে গতকাল সোমবার বিকালে ৬৫ বছর বয়সী একজন সিঙ্গাপুরের নাগরিকদের মৃত্যুর খবর নিশ্চিত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৯ জনের।
নতুন আক্রান্তদের মধ্যে চারটি নতুন ক্লাস্টার। এছাড়াও জালান কুবুরের এবিসি হোস্টেলে এবং অন্য দুটি ডরমিটরি রয়েছে বলে জানা গেছে। নতুন আক্রান্তদের মধ্যে ২৮০টি বিদ্যমান ক্লাস্টারের সাথে যুক্ত, তাদের বেশিরভাগ অংশই ডরমিটরিতে ওয়ার্ক পারমিট ধারক। বারোটি পূর্ববর্তী মামলার সাথে যুক্ত, যার মধ্যে সাতজন সিঙ্গাপুর নাগরিক বা স্থায়ী বাসিন্দা এবং পাঁচটি ওয়ার্ক পারমিট ধারক।
প্রতিদিন বাংলাদেশের অভিবাসীদের আক্রান্তের খবরে প্রতিটি ডরমিটরিতে বসবাস করা বাংলাদেশিদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে, যে সব ডরমিটরি গুলো লকডাউন করা হয়েছে সেখানে সিঙ্গাপুর সরকারের পক্ষ থেকে খাবার, চিকিৎসা সেবা সহ প্রয়োজনীয় সবধরনের ব্যাবস্থা গ্রহণ করা হয়েছে।
সিঙ্গাপুরে প্রধানমন্ত্রী একটা ভিডিও বার্তায় বলেন, অভিবাসী শ্রমিকরা সিঙ্গাপুরের অর্থনীতির একটা বড় অংশ। তাই তাদের সকল ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা সিঙ্গাপুর সরকার গুরুত্বের সাথে পালন করবে।

0 comments: