Saturday, April 4, 2020

দামুড়হুদায় কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে সরকারিভাবে খাদ্য সামগ্রী বিরতণ অব্যহত সামাজিক দুরত্ব বজায় না রাখায় ভ্রাম্যমান আদালত : জরিমানা আদায়

 সারা দেশের ন্যায় দামুড়হুদাতেও করোনা ভাইরাসের প্রদূর্ভাবে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। সরকারিভাবে দোকানপাট বন্ধ রাখার পাশাপাশি যানবাহন চলাচল বন্ধ থাকায় কর্মহীন হয়ে পড়েছে হাজারো খেটে খাওয়া স্বল্প আয়ের মানুষ। দুবেলা দুমুঠো খাবার জোগাড় নিয়েই তাদের ভাবনা।
করোনা ভাইরাসের প্রদূর্ভাবে কোন মানুষ যেন অভূক্ত না থাকে এমন মানবিক চিন্তা চেতনা মাথায় রেখে দামুড়হুদা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রাণ সামগ্রী বিতরণ অব্যহত রাখা হয়েছে। করোনা ভাইরাসের প্রার্দূভাবে কর্মহীন হয়ে পড়া ছিন্নমূল মানুষের বাড়িতে বাড়িতে খাদ্য সামগ্রী পৌছে দিতে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার এসএম মুনিম লিংকন। নভেল করোনা ভাইরাসের প্রার্দূভাবে কর্মহীন হয়ে পড়া ভ্যানচালক, রিক্সাচালক, সেলুন কারিগর, হোটেল কর্মচারি এ রকম স্বল্প আয়ের ছিন্নমূল মানুষের মাঝে রাতের আধারে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন তিনি। গতকাল শনিবারও তিনি কর্মহীন হয়ে পড়া পরিবজন স্ট্যাটার, ভ্যানচালকসহ স্বল্প আয়ের মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন। ত্রাণ সামগ্রী বিতরণ কাজে সার্বক্ষনিক সহযোগিতা করে চলেছেন দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মহি উদ্দিন।
এ বিষয়ে দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার এসএম মুনিম লিংকন বলেছেন, কেউ যেন অভূক্ত না থাকে। মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা এ ঘোষনাকে স্বচ্ছতার সাথে শতভাগ বাস্তবায়ন করা হচ্ছে। তিনি সমাজের সকল শ্রেণি পেশার মানুষের প্রতি আহবান জানিয়ে বলেছেন, আপনারা শারীরিক দুরুত্ব বজায় রাখুন। এটি নাম মানলে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিতে পারে। তিনি অযাথা বাইরে ঘোরাঘুরি না করে সকলকে বাড়িতে থাকার আহবান জানিয়ে আরও বলেন আপনারা জরুরী প্রয়োজন ছাড়া কেউ বাড়ি থেকে বাইরে বের হবেনা। জরুরী প্রয়োজনে বাইরে আসলে অবশ্যই শারীরিক দুরুত্ব বজায় রাখবেন এবং মাস্ক ব্যবহার করবেন। আপনারা বাড়িতে থাকুন। নিজে স্বুস্থ্য থাকুন এবং আপনার পরিবারকে স্বুস্থ্য রাখুন। সবাই সতর্ক থাকুন, সচেতন হন, নিজে বাঁচুন-পরিবারকে বাঁচান।
এ দিকে সরকারি নিদের্শনা অমান্য করে বাইরে থাকা লোকজন শারীরিক দুরত্ব বজায় না রাখায় বেশ কয়েকজনকে প্রাথমিকভাবে সতর্ক করার পাশাপাশি ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। গতকাল শনিবার দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মহি উদ্দিন ওই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।  # 

0 comments: