Tuesday, April 7, 2020

নিউজ পড়ে অসহায় বৃদ্ধ করিম মন্ডলের বাড়িতে ছুটে গেলেন দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান বাবু চালসহ নগদ অর্থ পেয়ে দু হাত তুলে দোয়া করলেন অসহায় দম্পত্তি

 সকালে ঘুম থেকে উঠে মাথাভাঙ্গা পত্রিকা পড়া তার দির্ঘদিনের অভ্যাস। প্রতিদিনের ন্যায় গতকাল মঙ্গলবার যথারীথি মাথাভাঙ্গা পত্রিকাটি হাতে নিয়ে পড়ার এক ফাঁকে পেছনের পাতায় উল্টাতেই চোখে পড়লো ‘দামুড়হুদার হাতিভাঙ্গার ১০৮ বছর বয়সী বৃদ্ধ করিম মন্ডলের আজও জোটেনি বয়স্কভাতা’ শিরোনামে প্রকাশিত সচিত্র প্রতিবেদনটি। বিস্তারিত পড়ার পর নিজেকে আর ধরে রাখতে পারেননি তিনি। মানবিক কারণেই করোনা ভাইরাসের ঝুকিকে উপেক্ষা করে তিনি ছুটে গেলেন বৃদ্ধ করিম মন্ডলের বাড়ি। মনোযোগ দিয়ে শুনলেন অসহায় বৃদ্ধ দম্পত্তির করুণ জীবন কাহিনী। তিনি সাথে সাথে তাদের খাবারের জন্য ৫০ কেজি চাল এবং আর্থিক সহায়তা হিসেবে নগদ ৫ হাজার টাকা তুলে দিলেন ওই অসহায় বৃদ্ধ দম্পত্তির হাতে। সেই সাথে সাথে তাদের বয়স্কভাতাসহ ঘরনির্মাণ করে দেয়া থেকে শুরু করে সার্বিক সহযোগিতার প্রতিশ্রুতি ব্যক্ত করলেন। একবস্তা চাল আর নগদ ৫ হাজার টাকা পেয়ে বৃদ্ধ দম্পত্তি অপলোক দৃষ্টিতে চেয়ে রইলেন ওই মাহন ব্যক্তিটির দিকে। তাদের চোখে মুখে ফুটে উঠলো হাসির ঝিলিক।

 দু হাত তুলে দোয়া করলেন বৃদ্ধ দম্পত্তি। অনুভুতি ব্যক্ত করতে গিয়ে বৃদ্ধ করিম মন্ডল বললেন আমরা কল্পনাও করিনি। আল্লাহ ওনাকে ভাল রাখবেন। বলছিলাম মানবিক গুনের অধিকারী জনদরদী নেতা দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান আলি মুনছুর বাবুর কথা। তিনি এমন একটি সচিত্র প্রতিবেদন তুলে ধরায় দৈনিক মাথাভাঙ্গার সম্পাদক ও প্রতিবেদককে ধন্যবাদ জানিয়ে বলেন, বর্তমানে সারা বিশ্ব গ্রাস করে ফেলেছে করোনা ভাইরাস। এ সময় সকলকে হোম কোয়ারেন্টাইনে থাকার কথা। কিন্ত আমি নিউজটি পড়ে বাড়িতে বসে থাকতে পারলাম না। তিনি আরও বলেন, এ রকম অসহায় ব্যক্তির পাশে দাঁড়াতে পারলে মনে আলাদা একটা প্রশান্তি বিরাজ করে। কারণ আমি রাজনীতি করি জনগনের জন্য। জনগন ভাল থাকবে এটাই আমার প্রত্যাশা। জীবনে চাওয়া পাওয়ারও তেমন কিছু নেই। মানবিক দিক বিবেচনা করে বাঁধ্য হয়েই আসতে হয়েছে। উল্লেখ্য, গতকাল মঙ্গলবার দৈনিক মাথাভাঙ্গা পত্রিকায় দামুড়হুদার হাতিভাঙ্গার ১০৮ বছর বয়সী বৃদ্ধ করিম মন্ডলের আজও জোটেনি বয়স্কভাতা শিরোনামে প্রকাশিত সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। মূলত ওই প্রতিবেদন পড়েই তিনি জানতে পারেন সরকারি সব ধরণের সুযোগ সুবিধা থেকে বি ত এক অসহায় বৃদ্ধ দম্পত্তি শারীরিকভাবে নানারোগে আক্রান্ত হয়ে মানবেতর জীবনযাপন করছেন। এ দিকে অসহায় ওই বৃদ্ধ দম্পত্তির সার্বিক দায়িত্ব কাঁধে তুলে নেয়ায় দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান আলি মুনছুর বাবুকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন এলাকার সচেতন মহল। 

0 comments: