Monday, April 6, 2020

দেশবাসীর সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানিয়েছেন, করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতি থেকে উত্তরণে দেশবাসীর আন্তরিক সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সোমবার মন্ত্রিসভা বৈঠক শেষ মন্ত্রিপরিষদ বিভাগের মন্ত্রিসভা কক্ষে সরকারি গণমাধ্যমে ব্রিফিংকালে এ তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব। কিছুক্ষণ আগে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সাংবাদিকদের কাছে পাঠানো ভিডিও ক্লিপ থেকে এ তথ্য জানা গেছে।
খন্দাকার আনোয়ারুল ইসলাম জানান, এটা (করোনা ভাইরাস) আগের থেকে বেশি ছড়িয়েছে। তাই প্রধানমন্ত্রী বার বার জনগণের কাছে অনুরোধ জানিয়েছেন, এই অবস্থা থেকে উত্তরণে জনগণের সহযোগিতা দরকার। জনগণের সহায়তা ছাড়া এটা কোনোভাবেই নিয়ন্ত্রণে রাখা সম্ভব না।
তিনি জানান, নিজ দায়িত্বে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য মন্ত্রিসভার পক্ষ থেকে জনগণের কাছে বারংবার আনুরোধ জানানো হয়েছে।
মন্ত্রিপরিষদ সচিব বলেন, আজকে প্রশাসন এবং পুলিশকে আরো কঠোর নজরদারির মাধ্যমে ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে গ্রাম এলাকাতে আরো বেশি সচেতনতা বৃদ্ধির জন্য নির্দেশ দেওয়া হয়েছে।
তিনি বলেন, আমরা যদি নিজেরা নিজেদের প্রতি যত্ন না নিই, তাহলে এই পরিস্থিতি থেকে উত্তরণ দূরহ হবে।
আনোয়ারুল ইসলাম বলেন, মুসল্লিদের বিশেষভাবে অনুরোধ করা হয়েছে যাতে নিজেদের ঘরে থেকে নামায পড়েন। মক্কা মদিনাতেও মসজিদের কর্মীদের নিয়ে শুধু জামাত পড়া হচ্ছে। আমাদের এখানেও এভাবে চলতে হবে।
তিনি জানান, আসছে লাইলাতুল বরাত একেবাইরেই নফল এবং ব্যক্তিগত ইবাদত, এটা কোনো দলবদ্ধ ইবাদতের বিষয় না। এই বিষয়টিতেও মন্ত্রিসভা অনুরোধ জানিয়েছেন সবাই যেন ঘরে নামায পড়েন। সেই সঙ্গে কভিড-১৯ থেকে মুক্তি পাওয়ার জন্য  আল্লাহর দরবারে দোয়ার আহ্বান জানানো হয়েছে।

0 comments: