Thursday, April 16, 2020

চুয়াডাঙ্গার জীবননগরে মৃত ব্যক্তির রির্পোটে করোনা পওয়া যায়নি

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার খয়েরহুদা গ্রামের মৃত- লতিফ হোসেনের স্ত্রী রেহাদান বেগম (১১ এপ্রিল) শনিবার সন্ধ্যায় করোনার উপসর্গ নিয়ে মারা যায়।
খবর পেয়ে সেদিন রাতেই জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি মেডিকেল টিম মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করে।পরবর্তীতে আইইডিসিআরে পরীক্ষার জন্য পাঠানো হয়।
এ ঘটনার পাঁচদিন পর তার রিপোর্টটি জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে পৌছায়। তাতে জানা যায় মৃত ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মারা যান নি। ডায়রিয়া, বমি ও কাশি নিয়ে মৃত ব্যক্তিকে প্রাথমিক ভাবে ডাক্তাররা করোনার উপসর্গ হিসেবে চিহ্নিত করেন। কিন্তু রির্পোট আসার পর জীবননগর বাসী কিছুটা স্বস্তি ফিরে পেয়েছেন।
এবিষয়ে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ জুলিয়েট পারউইন জানান মৃত ব্যক্তির রির্পোট নেগেটিভ আসায় আমরাও স্বস্তিবোধ করছি। তবে কারও করোনার লক্ষন দেখা দিলেই আমাদের হটলাইন অথবা জীবননগর থানা এবং জীবননগর উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করতে হবে। তিনি বলেন ইতোমধ্যে যারা ঢাকা থেকে এসেছে তাদের বিষয়ে তথ্য দিতে হবে । এবং তাদের হোমকোয়ারান্টাইন নিশ্চিত করতে পারলে আমরা জীবননগরে অনেকটাই ঝুকি মুক্ত থাকবো বলে আশা করি।
সূত্র,পিবিএ

0 comments: