Tuesday, April 28, 2020

কৃষি মন্ত্রীর নির্দেশে কৃষকের ধান কেটে দিলেন ধনবাড়ী পৌর মেয়র

:টাঙ্গাইলের ধনবাড়ীতে প্রধান মন্ত্রী ও কৃষি মন্ত্রীর নির্দেশে ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ-ছাত্রলীগ নেতাকর্মীদের সাথে নিয়ে কৃষকের ৩ বিঘা জমির ধান কেটে মাড়াই করে দিলেন ধনবাড়ী পৌর সভার মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন। মঙ্গলবার (২৮ এপ্রিল) পৌর এলাকার ৪ নং ওয়ার্ডের দক্ষিণ মিয়াপাড়া এলাকার কৃষক আবুল কালামের ৩ বিঘা জমির ধান কেটে মাড়াই করে দেন মেয়র ও নেতাকর্মীরা।

এ সময় সাংবাদিক, জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থীসহ স্বেচ্ছাসেবকরা ধান কাটা ও মাড়াই কাজে সহায়তা করেন। মেয়রের সাথে কাস্তে হাতে মাঠে নেমে ধান কাটা ও মড়াই কাজে সরাসরি অংশ নেন ধনবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুনার রশিদ হীরা, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ইকবাল হোসেন তালুকদার, পৌর কৃষকলীগ সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, পল্লী বিদ্যুত ধনবাড়ী জোনাল অফিসের ডিজিএম রফিকুল ইসলাম খান, প্রেসক্লাব সম্পাদক আনছার আলী, অধ্যাপক মোজাম্মেল হক, মানবাধিকার কর্মী আব্দুল্লাহ আবু এহসান, সাংবাদিক হাফিজুর রহমান, মো. ইউনুস প্রমূখ।

কৃষক বাঁচাও, দেশ বাঁচাও এই শ্লোগানকে সামনে রেখে করোনাভাইরাসের এ সময়ে শ্রমিক সংকট নিরসনে কৃষকের পাশে দাঁড়িয়েছে ধনবাড়ী পৌর সভার মেয়র, উপজেলা চেয়াম্যানসহ আওয়ামী লীগ, কৃষক লীগ, ছাত্রলীগ ও শিক্ষক-শিক্ষার্থীরা।

কৃষক আবুল কালাম জানান, করোনার প্রভাবে শ্রমকি সংকট ও অর্থ সংকটের কারণে আমার ৩ বিঘা জমির পাঁকা ধান কাটতে পারছিলাম না। এ দিকে জমিতে বৃষ্টির পানি জমে গেছে। তাই ক্ষেতের পাঁকা ধান নিয়ে খুবই দুশ্চিন্তায় ছিলাম। খবর শুনে মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন লোকজন নিয়ে এসে আমার ধান কেটে মাড়াই করে দিলেন। এতে আমি খুবই খুশি।
টাঙ্গাইল জেলা কৃষকলীগের সদস্য ইকবাল হোসেন জানান, কৃষি মন্ত্রীর নির্দেশে কৃষকদের কষ্টের কথা ভেবে কৃষকদের ধান কেটে মাড়াই করে  যতদিন পর্যন্ত এ ধান কাটা থাকবে ততদিন পর্যন্ত আমাদেও এ কার্যক্রম অব্যহত থাকবে এবং কী ধান কাটা মাড়াই সহ সিদ্ধ করে দেওয়ার আমাদের ধনবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান , পৌর মেয়র ও আমরা প্রতিশ্রুুতি দিচ্ছি।

ধনবাড়ী পৌর সভার মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন বলেন, করোনাভাইরাসের প্রভাবে শ্রমজীবিও খেটে মানুষ অনেকটাই ঘরে আবদ্ধ। ফলে আজকে মাঠের পাকা ধান কাটতে শ্রমিক পাওয়া যাচ্ছে না। কাজেই মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশে ও কৃষিমন্ত্রীর পরামর্শে নেতাকর্মীদের সাথে নিয়ে কৃষকের ধান কেটে মাড়াই করে দেয়া হচ্ছে। তিনি আরও বলেন যারা মাঠের পাকা ধান নিয়ে বিপাকে পড়বেন খবর পাওয়া মাত্রই বা কোন কৃষক যদি আমাদের কাছে ফোন করে বলে তাহলে তাদের ধান কাটার ব্যবস্থা করে দেয়া হবে।

0 comments: