Saturday, April 4, 2020

অভাবে ৫ হাজার টাকায় সন্তানকে বিক্রি করল চট্টগ্রামের রাজমিস্ত্রি বাবা!

চট্টগ্রামের হাটহাজারীতে ২৩ দিনের নবজাতক ছেলেকে ৫ হাজার টাকায় বিক্রি করে দেয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনা ঘটেছে হাটহাজারী উপজেলার গুমানমর্দ্দন ইউনিয়নে।
শুক্রবার রাতের এই ঘটনাটি জানাজানি হলে শনিবার স্থানীয় ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান নবজাতকটি উদ্ধার করেন। ওই নবজাতকের বাবা পেশায় একজন রাজমিস্ত্রি। তিনি উক্ত ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের কালা গাজী চৌধুরী বাড়ির নজির আহাম্মদের ছেলে।
গত ১১ মার্চ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নবজাতক ছেলের জন্ম হয়। তবে নবজাতক তার মায়ের (সুমি আক্তার) বুকের দুধ পাচ্ছে না এবং তাকে গুঁড়া দুধ কিনে খাওয়ানোর সামর্থ নেই বলে বিক্রি করে দিয়েছে- এমনটা দাবি নুর আহাম্মদের।
তিনি যুগান্তরকে বলেন, তার পরিচিতি দুবাই প্রবাসী মো. মুছা নামের এক আত্মীয়ের মারফতে অন্য একজন ব্যক্তির কাছে পাঁচ হাজার টাকায় ছেলেকে দত্তক দিয়েছেন। কারণ সংসার চালতে হিমশিম খেতে হচ্ছে। এছাড়া তার আরও সিয়াম (৫) নামে ছেলে ও সামি (৩) নামে মেয়ে সন্তান আছে।
এ বিষয়ে হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ রুহুল আমীন জানান, ঘটনাটি শুনে তার মা-বাবাকে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুজিবুর রহমানের মাধ্যমে উপজেলায় আনা হয়েছে।
ইউএনও আরও জানান, নবজাতকের পিতা এ ঘটনার জন্য সবার কাছে লজ্জিত হয়েছেন। তাই নবজাতককে তার মায়ের কাছে হস্তান্তর করা হয়েছে।

0 comments: