Thursday, April 16, 2020

সিরাজগঞ্জে চাল চুরি করে হাতেনাতে বিএনপি নেতা গ্রেফতার

দেশে চলমান করোনার প্রাদুর্ভাবজনিত পরিস্থিতিতে সিরাজগঞ্জ সদর থানার খাদ্যবান্ধব কর্মসূচির ৪৫০ কেজি সরকারি চালসহ বাগবাটি ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আল-আমিনকে আটক করেছে পুলিশ।
বৃহস্পতিবার (১৬ এপ্রিল) দুপুরে বাগবাটি ইউনিয়নের গাড়াদহ গ্রাম থেকে চালসহ তাকে আটক করা হয়। মৃত আব্দুল খালেক চৌধুরীর ছেলে আল-আমিন সদর উপজেলার বাগবাটি ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সদস্য।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, বাগবাটি ইউনিয়নের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম ও ইউপি সদস্য আল-আমিন মিলে সকালে কালোবাজারে চাল বিক্রি করার জন্য এলাকাবাসী আটক করে পুলিশে খরব দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে ১৫ বস্তা চালসহ ইউপি সদস্যকে আটক করে থানায় নিয়ে যায়।
স্থানীয়রা আরও অভিযোগ করে বলেন, দীর্ঘ দিন যাবত তারা দুই জনে মিলে ওই বাড়ীতে চাল মজুদ রাখে। এলাকা বাসী বলতে গেলে চেয়ারম্যান জাহাঙ্গীর আলম হুমকি ধামকি প্রদর্শন করে। এসময় চেয়ারম্যান ও মেম্বারের বিরুদ্ধে হতদরিদ্রদের ত্রান না দেয়ায় এবং অভিযুক্তদের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করে এলাকাবাসী।
এর আগেও এই চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে চাল চুরির অভিযোগে এলাকা বাসি পিপুল বাড়িয়া বাজারে মানববন্ধন করে এলাকাবাসী।
সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ হাফিজুর রহমান জানান, সরকারী ১০ টাকা কেজি মূল্যের চাউল বিক্রি করছে মর্মে এলাকাবাসী অবগত করলে পুলিশ ঘটনাস্থ গিয়ে চাউলসহ ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য আল-আমিনকে আটক করে থানায় নিয়ে আসে।
এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার সরকার জানান, এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ২৪ ঘন্টার মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।
সূত্র বাংলা বার্তা 

0 comments: