Tuesday, May 19, 2020

ফেরিঘাট থেকে ফিরে আসুন, আপনাদের পুলিশ সহায়তা করবে: আইজিপি

করোনা পরিস্থিতিতে ঢাকা থেকে রওনা হয়ে ফেরিঘাটে আটকেপড়া ঘরমুখী মানুষদের স্ব স্ব অবস্থানে ফিরে আসার আহ্বান জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।
তিনি বলেন, ‘ফেরিঘাটে আটকেপড়াদের প্রতি অনুরোধ, দয়া করে যেখানে ছিলেন সেখানে ফিরে আসুন। যাঁরা আটকে আছেন তাঁদের ঢাকায় ফেরার জন্য প্রয়োজনে পুলিশ ব্যবস্থা গ্রহণ করবে। জীবনে অনেক ঈদ আসবে। তখন এসব করা যাবে। এমন কিছু করবেন না যাতে এই উৎসব জীবনের শেষ উৎসব হয়। নিজেদের সুরক্ষিত রাখতে সরকারের নির্দেশনা মানতে হবে।’
মঙ্গলবার (১৯ মে) দুপুরে রাজারবাগে পুলিশলাইন অডিটোরিয়ামে আসন্ন ঈদুল ফিতর ও করোনা মহামারিতে আইনশৃঙ্খলা বিষয়ে ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।
আইজিপি বলেন, দেশের এই দুর্যোগ মোকাবিলায় জনগণের সহযোগিতা দরকার। এটি দেশের সামনে বড় চ্যালেঞ্জ। সেজন্যেই জনগণের সহযোগিতা চাই। প্রতিবার ঈদ আনন্দ বয়ে আনলেও এবার প্রেক্ষপট ভিন্ন। মানুষের বাঁচার প্রয়োজনেই কেউ ঈদের দিন আনন্দ ফুর্তি করতে বাড়ি থেকে বের হবেন না। এটি সবার প্রতি আহ্বান।
বেনজীর আহমেদ আরও বলেন, ‘করোনায় মৃত্যু কিন্তু সত্যচোখা, এটা কোনো জুজুর ভয় নয়। এটা কিন্তু রিয়েল ফ্যাক্ট। তাই যে স্বাস্থ্যবিধির কথা বলা হয়েছে, সেটা বিক্রেতা-ক্রেতা উভয়ই মেনে চলবেন। আমরা যদি এগুলো মেনে চলি তাহলে বৈশ্বিক এই দুর্যোগ থেকে জাতিকে, দেশকে, জনগণকে তুলনামূলকভাবে রক্ষা করতে পারব।’
মার্কেটগুলোতে ক্রেতা ও বিক্রেতাকে ক্রয়-বিক্রয়ের সময় স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দেন আইজিপি। এ সময় তিনি বলেন, শপিং করার সময়ও সতর্ক থাকবেন। মনে রাখবেন, যেন এটাই জীবনের শেষ শপিং না হয়।
এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন স্বাধীন সাংবাদিকতার বিরুদ্ধে নয়, সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজবের বিরুদ্ধে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী।

0 comments: