Thursday, May 21, 2020

ঘূর্ণি ঝড় আম্ফানে লণ্ডভণ্ড চুয়াডাঙ্গা, ক্ষতিগ্রস্ত মানুষ দিশেহারা।


বিশেষ প্রতিবেদনঃ ঘূর্ণি ঝড় আম্ফান লণ্ডভণ্ড করে দিয়েছে চুয়াডাঙ্গা জেলার প্রায় সকল গ্রাম, ক্ষয়ক্ষতির পরিমাণ যে কতো তা এখনো উল্লেখিত না। আম্ফানের তাণ্ডবলীলায় সব চাইতে বেশী ক্ষতি হয়েছে দামুড়হুদা উপজেলার কুড়ুলগাছি, পার কৃষ্ণপুর মদনা ও কার্পাসডাঙ্গা ইউনিয়ন। মাটির সাথে মিশেগেছে মাঠের ফসল, উপরে পড়েছে গাছপাল, ভেঙ্গে পড়েছে কয়েক শত বসত ভিটা সহ অনেক ব্যাবসা প্রতিষ্ঠান।
করোনাভাইরাস মহামারীর লগডাউনে যখন ঘর বন্দি মানুষ, অনেকের জীবন চলছে সরকারী ত্রানের উপরে, দেশের অর্থনীতি বড় ধাক্কা খাচ্ছে, একটু সামলে উঠতে সরকার মানব সেবায় প্রণোদনা ঘোষনা করেছেন, মানুষের চোখে মুখে যখন আশার আলো ফুটে উঠছিলো, ঠিক তখনি আম্ফান নামের সর্বনাশা ঘূর্ণি ঝড় কেড়ে নিলো অনেক স্বপ্ন।
এদিকে চুয়াডাঙ্গার স্থানীয় আবহাওয়া অফিস থেকে ছিলোনা কোন আগাম সতর্কবাণী, ঘূর্ণি ঝড় ফণির সময় যেমন আগাম সতর্কীকরণ করে মাইকিং করা হয়ে ছিলো চুয়াডাঙ্গা জেলার বিভিন্ন এলাকায়, বিষয়টা নিয়ে এলাকার মানুষের মাঝে আবহাওয়া অফিসের প্রতি ক্ষোভ দেখা দিয়েছে। অনেকের দাবী আগাম সতর্কীকরণ বার্তা দিলে কিছুটা ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পাওয়া যেতো। বিষয়টি দেখার জন্য জেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন ক্ষতিগ্রস্ত অনেকেই।
চুয়াডাঙ্গা জেলা প্রশাসন থেকে এ সংবাদ লেখা পর্যন্ত কোন হতাহত বা ক্ষয়ক্ষতির পরিমান জানাযায়নি।
বিস্তারিত আসছে........।।।।

0 comments: