Saturday, May 9, 2020

চুয়াডাঙ্গায় জীবাণুনাশক টানেল বুথ স্থাপন

চুয়াডাঙ্গা প্রতিনিধি: পথচারীদের করোনা জীবাণুমুক্ত করতে চুয়াডাঙ্গায় সেনাবাহিনী সহযোগিতায় জেলা প্রশাসক জীবাণুনাশক টানেল বুথ স্থাপন করেছে। শহরের শহীদ হাসান চত্তরের চৌরাস্তা মোড়ে সড়কের ওপর এ টানেল বুথ স্থাপন করা হয়েছে।


শনিবার (৯ এপ্রিল) দুপুরে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার এ বুথের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। এ সময় পুলিশ সুপার জাহিদুল ইসলাম ও সেনা কর্মকর্তা লে. কর্নেল আসিফ উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার জানান, আগামীকাল থেকে সীমিত পরিসরে দোকান পাট, শপিংমহল খুললে লোকজনের চলাচল বেড়ে যাবে এ কারণে বাংলাদেশ সেনা বাহীনির সহযোগিতায় শহরের হাসান চত্ত¡রে জীবাণুনাশক টানেল বুথ স্থাপন করেছি।
এছাড়াও প্রতিটি মার্কেট শপিংমহল সামনে আগামী এক সপ্তাহের মধ্যে দোকান মালিক সমিতি’র নিজ উদ্দেগ্যে জীবাণুনাশক টানেল স্থাপন করবে।
সেনা কর্মকর্তা লে. কর্নেল আসিফ জানান, করোনাভাইরাসের প্রাদুর্ভাব ও সংক্রামণরোধে সরকারি নির্দেশে মানুষের ঘরে থাকার কথা। কিন্তু অনেকেই চিকিৎসা ও নিত্যপ্রয়োজনীয় জিনিষপত্র কিনতে ঘরের বাইরে আসছেন।
জেলা প্রশাসকের অনুরোধে শহরের বড় বাজার শহীদ হাসান চত্ত¡রের চৌরাস্তা মোড়ে জীবাণুনাশক বুথ স্থাপন করা হয়েছে। এ বুথের ভেতর দিয়ে যাতায়াত করলে কুয়াশার মতো করে জীবাণুনাশক পথচারীদের শরীরে ¯েপ্র হয়ে জীবাণু ধ্বংস হবে।
তিনি আরো জানান, জীবাণুনাশক স্প্রেরের পাশাপাশি মাস্ক ও সামাজিক দুরুত্ব বজায় রাখার বিকল্প নাই সেটাকে আরো শক্ত হাতে পালন করতে হবে।
পুলিশ সুপার জাহিদুল ইসলাম জীবাণুনাশক বুথ স্থাপন করায় সাধুবাধ জানিয়ে জানান, পুলিশ বাহিনী সেনাবাহিনী ও জেলা প্রশাসকের মন্মিত প্রচেষ্টায় এ উদ্যোগে সাধারণ মানুষের খুব উপকার হবে। যারা ঘরের বাইরে আসছেন তারা অন্তত জীবাণুমুক্ত হয়ে ঘরে ফিরবেন।
সাধারণ মানুষের অভিমত, দেশে মহামারি করোনাভাইরাস প্রতিরোধ করতে চুয়াডাঙ্গায় এমন উদ্যোগে প্রশাসকে সাধুবাদ জানায়।
শহরে প্রবেশ ও বের হবার সময় সব ব্যক্তি, মোটরসাইকেল, সাইকেল, ভ্যান-রিকশা ট্যানেলের মধ্যে দিয়ে প্রবেশ করতে পারবে। ফলে সবধরনের যানবাহন এবং মানুষের শরীরে লেগে থাকা জীবাণু অকার্যকর হবে।

0 comments: