Wednesday, May 6, 2020

এক মাস পর সীমিত পরিসরে মন্ত্রিসভার বৈঠক বৃহস্পতিবার

করোনাভাইরাসের কারণে দীর্ঘ এক মাস পর সীমিত পরিসরে আগামীকাল বৃহস্পতিবার বসছে মন্ত্রিসভার বৈঠক।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ওইদিন বেলা ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।
মঙ্গলবার এই বিভাগের অতিরিক্ত সচিব মো. আবদুল বারিক বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, করোনাভাইরাসের কারণে সীমিত পরিসরে বৈঠক অনুষ্ঠিত হবে। একই বিভাগের অপর কর্মকর্তা জানান, প্রধানমন্ত্রী ছাড়া ওই বৈঠকে সংশ্লিষ্ট তিন-চারজন মন্ত্রী অংশ নেবেন।
এর আগে করোনা প্রতিরোধে সাধারণ ছুটির মধ্যে ৬ এপ্রিল গণভবনে সীমিত পরিসরে মন্ত্রিসভার বৈঠক হয়। সেই বৈঠকে ৭ জন মন্ত্রী ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবরা অংশ নেন।
এ সময় সবার মুখে মাস্ক ছিল। করোনাভাইরাসের কারণে সামাজিক দূরত্ব নিশ্চিত করেই বসার আসন নির্ধারিত করে ওইদিন মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
সাধারণত প্রতি সোমবার সচিবালয় বা প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী দেশের বাইরে থাকলে এই বৈঠক হয় না। প্রধানমন্ত্রী চাইলে যে কোনো সময় মন্ত্রিসভার বিশেষ বৈঠক ডাকতে পারেন। সাধারণ ছুটিতে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত না হলেও প্রধানমন্ত্রী নিয়মিত সব জেলা ও বিভাগীয় প্রশাসনের সঙ্গে ভিডিও কনফারেন্স করে করোনাভাইরাস পরিস্থিতি, ত্রাণ ও চিকিৎসা ব্যবস্থা নিয়ে প্রয়োজনীয় দিকনির্দেশনা দিয়ে আসছিলেন।
সূত্র,যুগান্তর

0 comments: