Saturday, May 16, 2020

পালিয়ে রেহাই মিলল না ঈদের ক্রেতাদের, তালা ভেঙ্গে বাইরে এনে জরিমানা

চুয়াডাঙ্গা প্রতিনিধি: করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশ না মেনে ঝুঁকিপূর্ণভাবে চুয়াডাঙ্গায় মার্কেট মালিকরা দোকান খোলায় দোকনের মালিক, দোকান কর্মচারী ও ক্রেতাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩১ জনকে ৬২ হাজার ৪৫০ টাকা জরিমানা করা হয়।



জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হাবিবুর রহমান এবং অপর নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল ফেরদৌস ও পুলিশের সহায়তায় শনিবার (১৬ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান পরিচালনা করেন।

জানা গেছে, ১৫ মে শুক্রবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জেলার সকল প্রকার শপিংমল, বিপনী বিতান ও দোকান পাট বন্ধ রাখার জন্য চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার সাক্ষরিত একটি গণ-বিজ্ঞপ্তি জারি করেন।

কিন্তু শনিবার সকাল থেকে জেলা প্রশাসকের সেই নির্দশনা অমান্য করে গোপনে বিভিন্ন বিপনী বিতান ও অন্যান্য দোকান পাট খোলা রাখায় দোকান গুলোতে ক্রেতাদের উপচে পড়া ভীড় লক্ষ্য করা যায়।

তাদের মুখে মাস্ক থাকলেও দোকানগুলোতে গায়ে গা লাগিয়ে গাদাগাদি করে নিজের প্রয়োজনীয় পণ্য ক্রয় করছে তারা। এ অবস্থায় বেলা বাড়ার সাথে সাথে ক্রেতাদের ভীড় বাড়তে থাকে।

দোকান ও মার্কেট খোলার সংবাদ পেয়ে সকাল থেকে শহরের সুগন্ধা প্লাজায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ সদস্যরা উপস্থিত হয়। তাদের উপস্থিতি টের পেয়ে মেইন গেটে তালা ঝুলিয়ে দেয় দোকান মালিকেরা।

পরে পুলিশ সদস্যরা ভেতরে থাকা সকলকে বাহিরে আসার জন্য অনুরোধ করে মাইকিং করেন। কেউ না আসার পরে মার্কেটের গেটের তালা ভেঙ্গে সকলকে বের করা হয়।

0 comments: