Thursday, May 21, 2020

আম্পানে পিরোজপুরে তিনজনের মৃত্যু

সাইক্লোন আম্পানের কারণে পিরোজপুর জেলায় ৩ জনের মৃত্যু হয়েছে। ঘূর্ণিঝড় আম্পান শুরুর পরে জেলার মঠবাড়িয়া উপজেলায় দুইজন এবং ইন্দুরকানী উপজেলায় একজন মারা গেছে বলে জানা গেছে।
বৃহস্পতিবার (২১ মে) মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন জেলা দুর্যোগ ও ব্যবস্থাপনা কর্মকর্তা মো. মোজাহারুল ইসলাম।
নিহতরা হলেন- মঠবাড়িয়া উপজেলার দাউদখালী ইউনিয়নের গিলাবাদ গ্রামের মৃত মজিদ মোল্লার ছেলে শাহজাহান মোল্লা (৫৫) ও মঠবাড়িয়া উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের ধুপতি গ্রামে মৃত মুজাহার বেপারীর স্ত্রী গোলেনুর বেগম (৭০) এবং ইন্দুরকানী উপজেলার উমিদপুর এলাকার মৃত মতিউর রহমানের ছেলে শাহ আলম (৫০)।
জেলা দুর্যোগ ও ব্যবস্থাপনা কর্মকর্তা মো. মোজাহারুল ইসলাম জানান, বুধবার সন্ধ্যার পরে শাহজাহান মোল্লা কলেজের পিছনের বাসায় যাওয়ার পথে দেয়াল ভেঙে তার ওপর পড়ে।
এতে তিনি গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সন্ধ্যা সাড়ে সাতটার দিকে তাকে মৃত্যু ঘোষণা করেন।
এদিকে মঠবাড়িয়া উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের ধুপতি গ্রামের গোলেনুর বেগম নামে এক বৃদ্ধা ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে বুধবার সন্ধ্যায় নিজের ঝুঁকিপূর্ণ ঘর থেকে পাশের ঘরে যাওয়ার পথে বাতাসের তীব্রতায় পা পিছলে পড়ে ঘটনাস্থলেই মারা যান।
অপরদিকে রাতে ইন্দুরকানী উপজেলার উমিদপুর গ্রামে শাহ আলমের বাড়িতে পানি প্রবেশ করলে ঘরেই আতঙ্কিত হয়ে সে ঘরের ভিতরে মারা যান তিনি।

0 comments: